ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঈশ্বরদীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

ঈশ্বরদীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

ঈশ্বরদীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে জাতীয় কর্মসূচির সাথে তালমিলিয়ে ঈশ্বরদী উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ,ঈশ^রদী প্রেসক্লাব,বাংলাদেশ সুগারক্রপ গবেষনা ইনষ্টিটিউট, ঈশ্বরদী মহিলা কলেজ, দাশুড়িয়া ডিগ্রি কলেজ, বসুন্ধরা শুভ সংঘ, পূর্বটেংরী বালিকা উচ্চ বিদ্যালয়, ভাষা শহীদ বিদ্যানিকেতনসহ ঈশ্বরদীর সকল বেসরকারী কলেজ, সরকারী কলেজ, সকল মাধ্যমিক বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয়, মানবাধিকার সংগঠন, বেসরকারী প্রতিষ্ঠানসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দিবসটি পালননে নানা কর্মসূচি গ্রহন করে।

উপজেলা প্রশাসন দিনের প্রত্যুশে আলহাজ মোড়স্থ বিজয় স্তম্ভে ৩১বার তপোধ্বনী ও শহীদদের স্মরনে স্মৃতিস্তম্ভে পূষ্পাঞ্জলী অর্পন শেষে জাতীয় ও মুক্তিযুদ্ধের পতাকা উত্তোলন করে দিনব্যাপী কার্যক্রম শুরু করেন । উক্ত সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৭১,পাবনা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য গালিবুর রহমান শরীফ দিবসটির শুভ সূচনা করেন।

উপজেলা নির্বাহী অফিসার সুবীর কুমার দাশের সার্বিক তত্বাবধানে এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস সালাম খান,অতিরিক্ত পুলিশ সুপার বিপ্লব কুমার গোস্বামী,ওসি রফিকুল ইসলামসহ উপজেলার সকল দপ্তরের প্রধানগন।

অন্যদিকে উপজেলা প্রশাসন শিশুদের জন্য সেমিনার,সাংস্কৃতিক অনুষ্ঠান,চিত্রাঙ্কন ও ক্রীড়া প্রতিযোগিতার পাশাপাশি মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র ও তথ্যচিত্র প্রদর্শনের আয়োজন করে ।

এরপর এসএম স্কুল এন্ড কলেজ মাঠে কূচকাওয়াজ অনুষ্ঠিত হয় এবং দুপুরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানেও গালিবুর রহমান শরীফ এমপি প্রধান অতিথি ছিলেন।

ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পমাল্য অর্পন করেন এবং গালিবুর রহমান শরীফ এমপি ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ আবুল কালাম আজাদ মিন্টুর নেতৃত্বে একটি বিজয় মিছিল পায়ে হেটে আলহাজ মোড়স্থ বিজয় স্তম্ভে গিয়ে জাতীর শ্রেষ্ঠ সন্তান শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে পূষ্পামাল্য অর্পন করেন।

এ সময় উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম বিশ্বাস, দপ্তর সম্পাদক আজিজুর রহমান চঞ্চল, জেলা মহিলা আওয়ামী লীগের সম্পাদিকা মাহজেবিন শিরিন পিয়া, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক, সহ-সভাপতি আফজাল হোসেন খান, জাতীয় শ্রমিকলীগের সভাপতি জাহাঙ্গির হোসেন, সাধারন সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, কৃষকলীগের আহবায়ক ফজলুর রহমান মালিথা, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমালসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ পূষ্পমাল্য অর্পন করেন।

এরপর পর্যায়ক্রমে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,সরকারী প্রতিষ্ঠান,পৌরসভা,হাসপাতালসহ সরকারী ও বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান পূষ্পমাল্য অর্পন করেন। সূর্যোদয়ের সময় সকল সরকারি,আধা-সরকারি,বেসরকারি সব ভবন ও স্থাপনা আলোকিত করা হয়।

এদিকে দেশের শান্তি, উন্নয়ন ও সমৃদ্ধি কামনা করে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল আয়োজন করে। হাসপাতাল, জেল, শিশু নিবাস, বৃদ্ধাশ্রম, ডে কেয়ার সেন্টারের মতো প্রতিষ্ঠানে ইফতারকে গুরুত্ব দিয়ে বিশেষ মানের খাবার বিতরণ করা হয়।

ঈশ্বরদী,যথাযোগ্য,জাতীয় দিবস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত